ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ১২ এপ্রিল, ২০২৩ ১৮:০৭

বায়ার্নকে উড়িয়ে সেমির পথে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক
বায়ার্নকে উড়িয়ে সেমির পথে ম্যানসিটি


চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখকে উড়িয়েছে ম্যানচেস্টার সিটি। জার্মান ক্লাবটিকে ৩-০ গোলে হারিয়পেপ গার্দিওলার দল। বুন্দেসলিগা ও প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট দলের লড়াইয়ের রাতে চ্যাম্পিয়ন্স লিগ ক্যারিয়ারে প্রথম গোল করেছেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।
ইতিহাদ স্টেডিয়ামে লড়াইটা জমেছিল বেশ। শেষ হাসিটা ম্যানসিটির। সিটিজেনদের গোল তিনটি করেছেন রদ্রি, বের্নাদো সিলভা ও আর্লিং হালান্ড। এ জয়ে সেমিফাইনালের দৌঁড়ে অনেকটাই এগিয়ে ম্যানসিটি। ২০ এপ্রিল বায়ার্নের মাঠে ফিরতি লেগে দুই গোলে হারলেও সেমি নিশ্চিত হবে প্রিমিয়ার লিগ জায়ান্টদের।

ঘরের মাঠে শুরুর দিকে স্বাগতিকদের ভালোই চেপে ধরেছিল বায়ার্ন মিউনিখ। ম্যাচজুড়ে বল দখলেও দাপট ছিল বুন্দেসলিগা জায়ান্টদের। একের পর এক আক্রমণ করে অবশ্য পাচ্ছিল না গোলের দেখা। ২৭ মিনিটে ফিরতি আক্রমণে গোল হজম করতে হয় জামার্ন ক্লাবটির। ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত গোল করে ম্যানসিটিকে এগিয়ে নেন রদ্রি। চ্যাম্পিয়ন্স লিগ ক্যারিয়ারে এটিই প্রথম গোল স্প্যানিশ মিডফিল্ডারের। এরপর আক্রমণ-প্রতি আক্রমণে লড়াই জমজমাট হলেও প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানে। দ্বিতীয়ার্ধে শুরু থেকে বায়ার্নকে চেপে ধরে সিটি। একের পর এক আক্রমণে ৭০ মিনিটে মেলে দ্বিতীয় গোলের দেখা। হালান্ডের পাস থেকে হেডে গোল করেন বের্নাদো সিলভা। ব্যবধান বাড়াতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি সিটিজেনদের। ৭৫ মিনিটে তৃতীয় গোলটি করেন হালান্ড। চ্যাম্পিয়ন্স লিগে সিটির হয়ে নরওয়ে ফরোয়ার্ডের ১১তম গোল এটি।

এরপর ম্যাচে ফেরার চেষ্টা করে সিটি রক্ষণ পরাস্ত করতে পারেনি বায়ার্ন মিউনিখ। বেশ কয়েকটি সুযোগ পেয়েও গোল আদায় সম্ভব হয়নি। সিটিও পারেনি ব্যবধান বড় করতে। ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

উপরে