ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ১২ এপ্রিল, ২০২৩ ১৮:০৬

ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তানের নতুন শর্ত

ক্রীড়া ডেস্ক
ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তানের নতুন শর্ত


ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে নতুন শর্ত জুড়ে দিল পাকিস্তান। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, বাবররা কলকাতা ও চেন্নাইয়ে খেলার প্রস্তাব দিয়েছে।
আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে ওয়ানডে বিশ্বকাপ শুরুর আগে সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা এশিয়া কাপ। তবে কূটনৈতিক বৈরিতার কারণে দেশটিতে যেতে রাজি নয় ভারত। নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় রোহিতরা। তবে ছাড় দিতে নারাজ পাকিস্তানও।

তারাও স্পষ্ট জানিয়ে দিয়েছে, ভারত না আসলে তারাও সে দেশে বিশ্বকাপ খেলতে যাবে না। তারাও নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায়। পাকিস্তানের প্রথম পছন্দ ছিল বাংলাদেশ। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এমনটা হতে দিতে নারাজ।

এর মধ্যে পিটিআই আইসিসির এক কর্মকর্তার বরাত দিয়ে জানায়, ভারতে বিশ্বকাপ খেলতে নতুন শর্ত দিয়েছে পাকিস্তান। নিরপেক্ষ ভেন্যু না হলেও তারা নির্দিষ্ট করে দিয়েছে ভেন্যুর তালিকা।

এই বিষয়ে আইসিসির ওই কর্মকর্তা নাকি বলেছেন, ‘পাকিস্তানের ভারতে আসার পুরো বিষয়টা নির্ভর করছে বিসিসিআই এবং ভারত সরকারের উপর। আইসিসিও সেই দিকেই তাকিয়ে রয়েছে। তবে পাকিস্তান কলকাতা এবং চেন্নাইয়ে তাদের বিশ্বকাপের সব ম্যাচ খেলতে চাইছে। অতীতে তারা এই দুই শহরে অতিরিক্ত ম্যাচ খেলেছে। তাই তারা মনে করছে, সেখানে তাদের খেলাটা খুবই নিরাপদ। এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয় কলকাতায়। এছাড়াও কলকাতায় তারা অনেক টুর্নেমেন্ট খেলেছে। সেই জন্য কলকাতায় খেলতে চায় তারা। কলকাতা এবং চেন্নাই এই দুই শহরের নিরাপত্তা খুব ভালো। তাই পাকিস্তানের প্রথম পছন্দ এই দুই শহর।'

তবে এ বিষয়ে আইসিসি, বিসিসিআই এবং পিসিবি আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই হাইভোল্টেজ ম্যাচ। সেই সঙ্গে টিকিটের হাহাকার। তাই আইসিসি চাইছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপ পর্বের ম্যাচটি আয়োজন করতে। যেখানে ১ লক্ষ দর্শক এক সঙ্গে বসে খেলা দেখতে পারবে। সেখান থেকে বেশ লাভবানই হবে আইসিসি।

উপরে