ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:৫৫
হাইকোর্টের আদেশ স্থগিত

এমপি পদ ফিরে পেতে বাধা নেই আব্দুল হাইয়ের

নিজস্ব প্রতিবেদক
এমপি পদ ফিরে পেতে বাধা নেই আব্দুল হাইয়ের



দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ আসনের নৌকার প্রার্থী আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশনের (ইসি) গেজেট স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে এমপি পদ ফিরে পেতে তার আর কোনো বাধা থাকলো না।

সোমবার (৫ জানুয়ারি) আপিল বিভাগের বিচারপতি এনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এই আদেশ দেন। এর আগে সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আব্দুল হাইয়ের পক্ষে গেজেট স্থগিতের বিরুদ্ধে আবেদন করেন অ্যাডভোকেট এম. সাঈদ আহমেদ রাজা।

এর আগে গত ১ ফেব্রুয়ারি ঝিনাইদহ-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন প্রকাশিত গেজেট স্থগিত করেন হাইকোর্ট। দুই মাসের জন্য এই স্থগিতাদেশ দেওয়া হয়েছিল।

সেসময় আইনজীবীরা জানিয়েছিলেন, সংসদের চলতি অধিবেশনে আব্দুল হাই অংশ নিতে পারবেন না। তবে ওই আদেশ স্থগিত করে আপিল বিভাগের চেম্বার জজ আদালতের আজকের আদেশের ফলে আব্দুল হাইয়ের এমপি পদ ফিরে পেতে আর কোনো বাধা থাকলো না।

উল্লেখ্য, হাইকোর্টের আদেশটি আগামী ১৩ মার্চ পর্যন্ত স্থগিত করে এ বিষয়ে শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন চেম্বার জজ আদালত।

উপরে