ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
আপডেট : ১২ নভেম্বর, ২০২৩ ১৬:৪৫

ঢাকা মহানগর উত্তর জামায়াতের ৬ জায়গায় অবরোধ

নিজস্ব প্রতিবেদক
ঢাকা মহানগর উত্তর জামায়াতের ৬ জায়গায় অবরোধ


টানা ২ দিনের সর্বাত্মক অবরোধের শুরুতে ঢাকা মহানগরীর উত্তরের ৬ জায়গায় অবরোধ করেছে জামায়াত। সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ কারাবন্দী সকল জাতীয় নেতার মুক্তির দাবিতে চতুর্থ দফায় এ অবরোধের ডাক দেয় জামায়াত।

জামায়াতের শুরা সদস্য মুহাম্মদ জামাল উদ্দীন বলেন, সেবাদাস ও বশংবদ নির্বাচন কমিশনের মাধ্যমে মাফিয়া সরকার দেশে আবারও একতরফা নির্বাচন করে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করার দিবাস্বপ্ন দেখছে। কিন্তু বীর জনতা সে ষড়যন্ত্র মোকাবেলায় স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। সরকারের পতন না হওয়া পর্যন্ত জনতার এই অবরোধ অব্যাহত থাকবে। তিনি সরকারকে শুভবুদ্ধির পরিচয় দিয়ে তামাশা ও ভাঁওতাবাজির নির্বাচনের ষড়যন্ত্র বন্ধ করার আহ্বান জানান। অন্যথায় একতরফা তফসিল ঘোষণার ষড়যন্ত্র জনগণ জীবন দিয়ে হলেও রুখে দেবে।

অবরোধের সমর্থনে ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী পথ সভায় তিনি এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি বিমানবন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত পথ সভার মাধ্যমে শেষ হয়।

পল্লবী, মিরপুর ১১, বাংলা স্কুলের পাশে অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াত। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিন। এছাড়াও উত্তরা, হাতিরঝিল, বাড্ডা, মোহাম্মদপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত।

উপরে