ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:৩৭

ঢাকা কলেজে কর্মীসভা ডাকলো কেন্দ্রীয় ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক
ঢাকা কলেজে কর্মীসভা ডাকলো কেন্দ্রীয় ছাত্রলীগ


আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকা কলেজে কর্মীসভা ডেকেছে বাংলাদেশ ছাত্রলীগ। শুক্রবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘স্মার্ট বাংলাদেশ' গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এবং সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ৩০ সেপ্টেম্বর (শনিবার) বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখার কর্মীসভা অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের একটি ঢাকা কলেজ। অধিভুক্ত এই কলেজগুলো কেন্দ্রীয় ছাত্রলীগের অধীনে রয়েছে। তবে সম্প্রতি অধিভুক্ত সরকারি সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়(ঢাবি) শাখার অধীনে আনা নিয়ে জোরালো বক্তব্য দিতে থাকে ঢাবি ছাত্রলীগের শীর্ষ দুই নেতা মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। ঢাবি ছাত্রলীগ নেতারা বলছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরে অধিভুক্ত সাত কলেজের কমিটি হওয়ার কোনো সুযোগ নেই।

তবে গঠনতন্ত্র অনুযায়ী, ঢাবি অধিভুক্ত সাত কলেজে ছাত্রলীগের কমিটি অনুমোদন দেবে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় নেতারা বলছেন, সাত কলেজের কমিটি গঠনতন্ত্র অনুসারেই হবে।

এদিকে অধিভুক্ত সাত কলেজ নিয়ে কেন্দ্র ও ঢাবির বিরোধের মাঝে ৩০ সেপ্টেম্বর ঢাকা কলেজে কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মীসভার আয়োজনের ঘোষণা দেওয়ায় নতুন করে আলোচনার সৃষ্টি হলো।

উপরে