ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:২৯

রংপুরে বিএনপি-আওয়ামী লীগ: পাশাপাশি সমাবেশ, উৎকণ্ঠা

রংপুর প্রতিনিধি
রংপুরে বিএনপি-আওয়ামী লীগ: পাশাপাশি সমাবেশ, উৎকণ্ঠা


রংপুরে বিএনপি ও আওয়ামী লীগের ডাকা পাল্টাপাল্টি এ সমাবেশকে ঘিরে নগরজুড়ে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করে।
আজ শনিবার বেলা দুইটার দিকে শহরের গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে বেলা তিনটায় মহানগর আওয়ামী লীগ শহরের পাবলিক লাইব্রেরি মাঠে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে শান্তি সমাবেশের ডাক দিয়েছে।
এ সমাবেশ নিয়ে রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে নেতা-কর্মীদের অবস্থান নিয়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক দেলোয়ার হোসেন।
মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু বলেন, বিএনপি অফিসের সামনে মঞ্চ নির্মাণ করে সমাবেশের প্রস্তুতি চলছে। বেলা দুইটা থেকে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ সফল করে তুলতে রংপুর নগরের ৩৩টি ওয়ার্ড, আট উপজেলাসহ বিভাগের আট জেলা থেকেও দলের কর্মী-সংগঠক সমর্থকেরা উপস্থিত থাকবেন। রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম বলেন, ‘দুই দলের সমাবেশ ঘিরে পুরো শহর এবং আশপাশ এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন থাকছে। শান্তিপূর্ণ সমাবেশ করতে আমাদের সবাই চেষ্টা থাকবে।’
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তিসহ ১০ দফা দাবিতে রংপুরে আজকের বিভাগীয় সমাবেশটি করবে বিএনপি।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বিশেষ অতিথি থাকবেন চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহ–আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাসহ কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ।

মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও প্রধান বক্তা হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। এ ছাড়া কেন্দ্রীয় সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া ও সফুরা বেগম প্রমুখ বক্তব্য দেবেন।

উপরে