ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
আপডেট : ৯ মে, ২০২৩ ১৬:৫৯

ইমরান খান গ্রেপ্তার

আর্ন্তজাতিক ডেস্ক
ইমরান খান গ্রেপ্তার


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে তাকে গ্রেপ্তার করে দেশটির আধা-সামরিক বাহিনী রেঞ্জার্স।
পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানায়, সাবেক প্রধানমন্ত্রী ইমরানকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে। যেখানে তিনি তার বিরুদ্ধে নথিভুক্ত একাধিক এফআইআরের বিষয়ে জামিন চাইতে গিয়েছিলেন।
বর্তমানে পাক রেঞ্জার্সের হেফাজতে রয়েছেন তিনি।
অপর একটি সূত্র জানিয়েছে, জমি কেলেঙ্কারি সংক্রান্ত মামলায় গ্রেপ্তার করা হয়েছে পিটিআই চেয়ারম্যানকে। অভিযোগ উঠেছে, গ্রেপ্তারের পর তাকে পাক রেঞ্জার্সের সদস্যরা মারধরও করেছেন। এরপর তাকে গাড়িতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়।

পিটিআইয়ের সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরী বলেন, জোর করে ইমরান খানকে তুলে নিয়ে গেছে পাক রেঞ্জার্স। তার আইনজীবী ফয়জল চৌধুরীও হামলার শিকার হয়েছেন। ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক আকবর নাসির খান সাবেক এই প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে এক্সপ্রেস ট্রিবিউন। পুলিশের শীর্ষ ওই কর্মকর্তা বলেছেন, ইমরান খানকে কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সহিংসতা চালানোর চেষ্টা হলে পুলিশ ব্যবস্থা নেবে।

পিটিআইর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা ভিডিওতে দেখা যায়, বিপুল সংখ্যক রেঞ্জার্স সদস্য ইমরান খানকে ধাক্কাতে ধাক্কাতে দ্রুত গাড়িতে তুলছে। আরেকটি ভিডিওতে তার আইনজীবীকে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে।

দলটি বলেছে, দেশকে রক্ষায় পাকিস্তানের জনগণকে এখনই বেরিয়ে আসতে হবে। সূত্র: ডন, জিও

উপরে