logo
আপডেট : ২৩ মে, ২০২৩ ১৫:৫৯
মঙ্গলবার পর্যন্ত সৌদি গেছেন ৬০৭৭ হজযাত্রী
নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার পর্যন্ত সৌদি গেছেন ৬০৭৭ হজযাত্রী


বাংলাদেশ বিমানের ৮টি ফ্লাইটে মঙ্গলবার সকাল পর্যন্ত হজ পালনে সৌদি আরবে গেছেন ৬ হাজার ৭৭ জন হজযাত্রী। হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
রোববার (২১ মে) হজযাত্রী পরিবহন শুরু হয় । বাংলাদেশ থেকে মোট এক লাখ ২২ হাজার ২২১ জন এবার পবিত্র হজ পালন করবেন। মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ৩৪ হাজার ৯০৭ জন হজযাত্রীর ভিসা হয়েছে। সাইফুল ইসলাম বলেন, সময়মত ভিসা না হওয়ার কারণে যেসব হজযাত্রী ফ্লাইট মিস করছেন পরবর্তী ফ্লাইটে তাদের যাওয়ার সুযোগ আছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম বলেন, হজযাত্রী পরিবহনে বিমানের চারটি বোয়িং ৭৭৭ বিমান প্রস্তুত আছে। এ ছাড়া হজ যাত্রীদের সেবায় শতাধিক বিমানকর্মী বিভিন্ন শাখায় কাজ করছেন।

তিনি বলেন, হজ এজেন্সির লোকজন সময়মত হজযাত্রী দিলে ফ্লাইট খালি যাবে না। এদিকে, কিছু ট্রাভেল এজেন্সির গাফিলতির কারণে সময়মতো ভিসা হচ্ছে না বলে অভিযোগ করেছেন কয়েকজন ভুক্তভোগী।

হজযাত্রীদের উদ্দেশে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, আপনাদের যেকোনো প্রয়োজনে আপনাদের পাশে দূতাবাস, কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশন পাশে রয়েছে। হজযাত্রীদের সুঠু ও সুন্দরভাবে হজ পালনের জন্য সব প্রস্তুতি নেয়া হয়েছে।