ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
আপডেট : ২৫ মে, ২০২৩ ১৬:১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন

জাবি প্রতিনিধি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন


আগামী ১৬ জুন থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে তা পেছানো হয়েছে। নতুন তারিখ অনুযায়ী ১৮ থেকে ২২ জুনের মধ্যে পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে ২৫ ও ২৬ জুন চারুকলার ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান।

তিনি বলেন, কিছু জটিলতার জন্য ভর্তি পরীক্ষা পূর্বনির্ধারিত সময় থেকে কিছুটা বিলম্বে হচ্ছে। আজ উপাচার্য মহোদয়ের নেতৃত্বে এ সংক্রান্ত এক সভায় আগামী ১৮ জুন থেকে ২২ জুনের মধ্যে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে ২৫ ও ২৬ জুন চারুকলার ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।

তিনি আরও বলেন, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ক্যাম্পাসের ভেতরে পরীক্ষা নেয়া হবে। তবে ছেলে-মেয়ে আলাদা শিফটে পরীক্ষা নেয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে কিছু জটিলতা থাকায় আমরা পরে আলোচনা করব।

উল্লেখ্য, চলতি মাসের ৯ তারিখ থেকে শুরু হয়ে ৩১ মে পর্যন্ত চলবে জাবি ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া। এর আগে ১৬ জুন থেকে ২৪ জুনের মধ্যে সব ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ বছর ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটের জন্য ৯০০ টাকা এবং ‘সি১’, ‘ডি’, ‘ই’ ইউনিট এবং আইবিএ জন্য ৬০০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে।

উপরে