ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ২৭ জুন, ২০২১ ১২:১২

চাঁপাইনবাবগঞ্জ ঋণের বোঝা সইতে না পেরে এক বৃদ্ধের আত্মহত্যা

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ ঋণের বোঝা সইতে না পেরে এক বৃদ্ধের আত্মহত্যা
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জে ঋণের বোঝা সইতে না পেরে আব্দুস সাত্তার (৬৭) নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। শুক্রবার (২৫ জুন) ভোরে গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের বসনইল গ্রামের এ ঘটনা ঘটে। মৃত আব্দুস সাত্তার বসনইল গ্রামের নজরুল ইসলামের ছেলে। বাড়ির পাশের পুকুর পাড়ের আমগাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

গোমস্তাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোতাহার হোসেন জানান, শুক্রবার ভোরে রাধানগর ইউনিয়নের বসনইল গ্রামের গোরস্থানের পাশে এজাবুল তেলির বাড়ি সংলগ্ন রাস্তার ধারে আমগাছে আব্দুস সাত্তার (৬৭) নামক ব্যক্তি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। সকালে স্থানীয়রা খবর দিলে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। পরে লাশ থানায় নিয়ে আসে পুলিশ।

স্থানীয়রা জানান, নিহত আব্দুস সাত্তার কয়েকটি এনজিও থেকে ঋণ নিয়েছিলেন। পরে এসব ঋণ পরিশোধে এনজিওগুলো চাপ দিতে থাকলে তা হিমশিম খাচ্ছিলেন তিনি। এতে মানসিকভাবে ভেঙে পড়েন আব্দুস সাত্তার। এই মানসিক অবসাদ থেকেই আত্মহত্যা করেছেন বলে মনে করেন নিহতের প্রতিবেশী ও স্থানীয়রা।  

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাশ বলেন, লাশ ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে গোমস্তাপুর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

উপরে