ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:৪৯

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

 

আসন্ন রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনকে সতর্ক ভূমিকা পালনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি দুর্নীতি নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখারও নির্দেশ দেন তিনি। নির্বাচনে জিতে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর সোমবার (৫ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো সচিবদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে এই সচিব সভা অনুষ্ঠিত হয়। এসময় সচিব ও জ্যেষ্ঠ সচিব পর্যায়ের ৮৭ জন কর্মকর্তা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী এসময় সচিবদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন এবং ২০২২ সালে অনুষ্ঠিত সচিব সভার সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়। মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান জানান, সভায় প্রধানমন্ত্রী সার্বিক বিষয়ে নির্দেশনা দেন।

এর আগে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সর্বশেষ সচিব সভা হয়েছিল ২০২২ সালের ২৭ নভেম্বর।

ওই বৈঠকে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, বৈশ্বিক প্রক্ষাপটে জাতীয় অর্থনীতিকে সুসংহত রাখা, জ্বালানি নিরাপত্তা, প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে স্বচ্ছতা, কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সারের জোগান নিশ্চিত করা এবং পতিত জমি চাষাবাদের আওতায় আনা, সরকারি কাজে আর্থিক বিধিবিধান অনুসরণ, সরকারি সেবা প্রদানে তথ্যপ্রযুক্তির ব্যবহারবিষয়ক পরিকল্পনা এবং ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি, পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতি, সুশাসন, শুদ্ধাচারসহ বিবিধ প্রশাসনিক বিষয়ে আলোচনা হয়।

উপরে