ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
আপডেট : ২০ জানুয়ারি, ২০২৪ ১৭:২৩

শেখ হাসিনাকে কমনওয়েলথ মহাসচিবের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক
শেখ হাসিনাকে কমনওয়েলথ মহাসচিবের অভিনন্দন

 

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড। প্রধানমন্ত্রীকে পাঠানো এক অভিনন্দন বার্তায় প্যাট্রিসিয়া বলেন, তিনি দায়িত্ব গ্রহণের পর স্বচ্ছতা ও জবাবদিহিতার নীতির ওপর গুরুত্বারোপ করে যে রূপরেখা দিয়েছিলেন তাতে তিনি অনুপ্রাণিত হয়েছিলেন। সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই পররাষ্ট্র নীতির কথাও স্মরণ করেন। প্যাট্রিসিয়া বলেন, এসব মূল্যবোধে গুরুত্বপূর্ণ কাজ অব্যাহত রাখতে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে সচিবালয় আপনাকে সমর্থন করতে প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, এই মূল্যবোধগুলো আমাদের কমনওয়েলথ সনদে প্রতিফলিত হয়েছে, যেখানে সহনশীলতা, শ্রদ্ধা ও বোঝাপড়া এবং টেকসই উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরার কথা বলা হয়েছে।

শহীদ আসাদ মুক্তিকামী মানুষের মাঝে বেঁচে থাকবেন: প্রধানমন্ত্রীশহীদ আসাদ মুক্তিকামী মানুষের মাঝে বেঁচে থাকবেন: প্রধানমন্ত্রী মহাসচিব আরও উল্লেখ করেন, বাংলাদেশের সাম্প্রতিক নির্বাচনে জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী ব্রুস গোল্ডিংয়ের নেতৃত্বে স্বাধীন পর্যবেক্ষকদের একটি কমনওয়েলথ বিশেষজ্ঞ দল নিযুক্ত করতে পেরে তিনি সন্তুষ্ট।

প্যাট্রিসিয়া বলেন, আমি টিমের প্রতিবেদনটি তার অনুসন্ধান এবং সুপারিশসহ পাওয়ার অপেক্ষায় রয়েছি এবং আপনার সঙ্গে এগুলো নিয়ে আলোচনা করার সুযোগের অপেক্ষায় রয়েছি।

উপরে