ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
আপডেট : ১২ জুন, ২০২১ ১৮:৫৮

‘তত্ত্বাবধায়ক সরকার না দেয়া পর্যন্ত রাজপথ থেকে সরব না’

প্রতিদিন ডেস্ক
‘তত্ত্বাবধায়ক সরকার না দেয়া পর্যন্ত রাজপথ থেকে সরব না’

তত্ত্বাবধায়ক সরকার না দেয়া পর্যন্ত রাজপথ থেকে সরে দাঁড়াবেন না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান।

শনিবার (১২ জুন) দুপুরে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আমান উল্লাহ আমান বলেন, ‘নব্বইয়ে যেমন বলেছিলাম, স্বৈরাচার এরশাদের পতন ছাড়া ঘরে ফিরব না। আজকেও বলতে চাই, যখন আমাদের জাতীয় নেতৃবৃন্দ আন্দোলনের কর্মসূচি দেবেন সেদিন থেকে আবারও রাজপথে দাঁড়াব। যতক্ষণ হাসিনার পতন না হবে, যতক্ষণ এই সরকারের পদত্যাগ না হবে, যতক্ষণ তত্ত্বাবধায়ক সরকার না দেবে, ততক্ষণ রাজপথ থেকে আমরা সরে দাঁড়াব না।’

জনগণকে ঐক্যবদ্ধ করে রাজপথে নেমে বিএনপির চূড়ান্ত আন্দোলন হবে বলে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তিনি শ্লোগান দিয়েছেন- যদি তুমি ভয় পাও তবে তুমি শেষ, যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ। সেই শ্লোগান বুকে ধারণ করে আমরা নব্বইয়ের চেতনায় আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি করে, ছাত্র-যুবকদের সংগঠিত করে, সকল রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ করে, রাজপথে নেমে চূড়ান্ত আন্দোলন শুরু করব ইনশাল্লাহ।’

টঙ্গিতে সালাহ উদ্দিন সরকারের বাসভবন মিলনায়তনে গাজীপুর জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের উপস্থিতিতে এই ভার্চুয়াল আলোচনা সভা হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা সভাপতি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। সঞ্চালনা করেন জেলার সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এবং নির্বাহী কমিটির ওমর ফারুক শাফিন।

উপরে