logo
আপডেট : ২০ মে, ২০২১ ১৮:০৮
স্বাস্থ্যখাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি সিপিবি নারী সেলের
নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যখাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি সিপিবি নারী সেলের

স্বাস্থ্যখাতের অনিয়ম, দুর্নীতির খবর প্রকাশ করায় সাংবাদিক রোজিনা ইসলামের ওপর নির্যাতন চালানো হয়েছে দাবি করে অবিলম্বে এ খাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়ছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নারী সেল। পাশাপাশি রোজিনা ইসলামকে নির্যাতনের বিচার ও মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন তারা।

বুধবার (১৯ মে) বিকেলে সিপিবি নারী সেলের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে এসব দাবি জানানো হয়।

নারী সেলের সদস্য মাকসুদা আক্তার লাইলী বলেন, ‌‘দেশে আমলাতন্ত্রের ওপর ভিত্তি করে সরকার অবৈধভাবে ক্ষমতায় ঠিকে থাকার ছক কষেছে। পেশাগত দায়িত্ব পালনকালে নজিরবিহীনভাবে অনুসন্ধানী সাংবাদিকতার জন্য একজন সাংবাদিককে হয়রানি করা অপরাধ। সচিবালয়ে লুটপাট ও দুর্নীতির চিত্র প্রকাশ করার জন্য রোজিনা ইসলামকে নির্যাতন করা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। বরং গণমাধ্যমকে সরকারের কুক্ষিগত করার অপপ্রয়াস। অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে।’

বক্তারা বলেন, ‘মূলত স্বাস্থ্য বিভাগের দুর্নীতির খবর প্রকােশর জের ধরেই রোজিনা ইসলামের ওপর এ হামলা হয়েছে, আজ জনগণের কাছে তা স্পষ্ট। নিয়োগে দলীয়করণ দুর্নীতির কারণে অযোগ্য অসৎ আমলারা আজকে প্রশাসনের সর্বোত্র এ ধরনের নৈরাজ্য সৃষ্টি করছে। এবং যেহেতু সরকারের কোনো জনভিত্তি নাই, তাই এ দুর্নীতিবাজ প্রশাসনিক কর্মকর্তাদের ওপর নির্ভর করে তাকে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।’

নেতৃবৃন্দ অবিলম্বে স্বাস্থ্যখাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি করেন এবং ন্যাক্কারজনক এ হামলার দ্রুত বিচার দাবি করেন।

সিপিবির নারী সেলের সদস্য লাকী আক্তারের সঞ্চালনায় এবং সিপিবির কেন্দ্রীয় নেতা এবং নারী সেলের সদস্য মাকসুদা আক্তার লাইলীর সভাপতিত্বে এই কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় নেতা লুনা নূর, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম প্রমুখ।

সমাবেশ থেকে অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, নির্যাতনকারী আমলাদের শাস্তি প্রদান, গণমাধ্যমের অবাধ স্বাধীনতা নিশ্চিত করা এবং ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিলের দাবি জানানো হয়।