ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
আপডেট : ১২ ডিসেম্বর, ২০২০ ১৭:০৩

নিঃস্ব ব্যবসায়ীকে ঘুরে দাঁড়াতে সহযোগিতা দিলেন অন্য ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক
নিঃস্ব ব্যবসায়ীকে ঘুরে দাঁড়াতে সহযোগিতা দিলেন অন্য ব্যবসায়ীরা


অগ্নিকাণ্ডে দোকান পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে পড়েন ব্যবসায়ী আনোয়ার হোসেন। নতুন করে সবকিছু শুরু করতেই স্বজনদের সহযোগিতাও সেভাবে পাননি। তার বিপদে এগিয়ে এলেন অন্য ব্যবসায়ীরা। সকলে সাধ্যমত অর্থ তুলে সর্বস্বান্ত ব্যবসায়ী আনোয়ারের হাতে তুলে দিলেন ২ লক্ষ ৩৭  হাজার ২৪০ টাকার চেক।
মেহেরপুর বড় বাজারের জিএস ক্লথ স্টোরে গত ২১ নভেম্বর বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন ধরে যায়। সেই আগুনে জিএস টাইলস এন্ড ক্লথ স্টোর পুড়ে ছাই হয়। সংশ্লিষ্টদের দাবি, এতে ক্ষতি হয়েছে ২০ লক্ষ টাকার। নিঃস্ব হয়ে পড়েন স্টোরের মালিক আনোয়ার হোসেন। তিনি যাতে ব্যবসা করে পুনরায় ঘুরে দাঁড়াতে পারেন সে জন্য বড় বাজারের ব্যবসায়ীরা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপু বলেন, তার পাশে আমরা সকল ব্যবসায়ী দাঁড়িয়েছি, এটা ভাবতেই ভালো লাগছে। ছোট-বড় সকল ব্যবসায়ী সহযোগিতা করেছেন। যার যেমন সামর্থ্য তাই নিয়ে এগিয়ে এসেছেন। যে ব্যবসায়ী ফুটপাতে বসে ব্যবসা করেন তিনিও তার সামর্থ্য মতো সহযোগিতা করেছেন।
তিনি আরও বলেন, আমরা ব্যবসায়ীরা একটা ভালো কাজ করতে পেরেছি। বিশেষ করে আমি এতে যেমন আনন্দিত তেমনি সকল ব্যবসায়ীর কাছেও কৃতজ্ঞ।
সহযোগিতা পাওয়ার কথা ভাবতেই পারেননি আনোয়ার হোসেন। তিনি বলেন, এমন সহযোগিতা পাবো কল্পনাতেও ভাবিনি। অনেক স্বজনদের কাছে ধার চেয়ে যা পাইনি তা আমার ব্যবসায়ীক ভাইরা আমাকে উপহার দিয়েছে। এ উপহারের কথা আমি চিরদিন মনে রাখবো।
শুক্রবার সন্ধ্যায় মেহেরপুর বড় বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়। চেক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরেপুর বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপু। সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম খোকনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টোটন, সাংগঠনিক সম্পাদক শাহীনুল ইসলাম শাহীন, গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাইদুর রহমান, ব্যবসায়ী আমিরুল ইসলাম হাসা, হাফিজুর রহমান প্রমুখ।

উপরে